দিনশেষে লেনদেনের সাথে সূচকও বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ও সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটােই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৮১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৯.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৮ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬৬ কোটি ২১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ৭৫৮ কোটি ৩৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৫টির। আর দর অপরিবর্তিত আছে ৯৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি, বেক্সিমকো ফার্মা,
নর্দার্ণ ইসলামি ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিসট্রিবিউশন কোম্পানি, রিলায়েন্স ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৬.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৩৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ৯৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ৩৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইবিবিএল মুদারাবা পার্পিচ্যুয়াল বন্ড ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *