দিনশেষে লেনদেন ও সূচক কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৭ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৫০৭ কোটি ৪৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৮০ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৪০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩১টির। আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল লাইফ, রানার অটোস, সিলকো ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, সিঙ্গার বিডি, ঢাকা ইন্স্যুরেন্স, জেনেক্স ইনফ্রোসিস ও নিউ লাইন ক্লোথিংস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪৬৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬২ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৩ কোটি ১৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৩৫ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বিএসআরএম ও উত্তরা ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *