দিনশেষে লেনদেন কমলেও বেড়েছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭২২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, দর কমেছে ১৮২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯৭৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৪৯ কোটি ৮৭ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৫ কোটি ৯৯ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫৫.৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৬৯.১৬ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১১টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির দর। আজ সিএসইতে ৩১ কোটি ২৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *