দিনশেষে লেনদেন কমলেও বেড়েছে সব সূচক

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সবগুলো সূচক বেড়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটাই কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭২৫১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৬৭৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৮০ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২২৫৭ কোটি ২৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০২টির, আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- লাফার্জ হোলসিম বিডি, ওরিয়ন ফার্মা, জিপিএইচ ইস্পাত, বেক্সিমকো লিমিটেড, এস এস স্টিলস , ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, বেক্স ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, শাহজিবাজার পাওয়ার কোম্পানি ও এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২১.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১ হাজার ১৪৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৬৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭৯ কোটি ৩৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ৯৫ কোটি ২৩ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *