দিনশেষে লেনদেন বাড়লেও সূচকের সামান্য পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক সামান্য বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৫ কোটি ২৯ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৩০৯ কোটি ৬০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৪৩পয়েন্ট কমে বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৩০ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮২৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ফরচুন সুজ, বীকন ফার্মা, সোনার বাংলা ইন্স্যুরেন্স, সী পাল রিসোর্ট, ন্যাশনাল পলিমার, ফেডারেল ইন্স্যুরেন্স, ইউনাইটেড পাওয়ার, ন্যাশনাল লাইফ ্বিন্স্যুরেন্স, রানার অটোস ও সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৭২৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৮ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে১১১ টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৮০ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ১৩ লাখ টাকা।
দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল সী পার্ল রিসোর্ট ও ডরিন পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *