দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় লেনদেন সামান্য বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে ৬ কোটি টাকা বেড়েছে। তবে এদিন সেখানে সূচকের মিশ্রাবস্থা দেখা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের তুলনায় সূচক ও লেনদেন দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮১৭ কোটি ২৪ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৮১১ কোটি ৭৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৯টির। আর দর অপরিবর্তিত আছে ৫১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এ্যাক্টিভ ফাইন, সামিট পাওয়ার, খুলনা পাওয়ার, দ্যা পেনিনসুলা হোটেল, বেক্সিমকো লিমিটেড, নাহি এ্যালুমিনিয়াম কম্পোজিট, বারাকা পাওয়ার, ন্যাশনাল ব্যাংক, ঢাকা ব্যাংক ও অগ্নি সিস্টেমস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ২০২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১০২টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সামিট পাওয়ার ও বিডি ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *