দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচক মিশ্রাবস্থায় ছিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭১২ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৭১২ কোটি ৬৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪৮টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ফরচুন সুজ, ইউনাইটেড পাওয়ার, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, নূরানী ডায়িং, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, প্যারামাউন্ট টেক্সটাইল, এসকে ট্রিমস, মুন্নু সিরামিকস, গ্লোবাল ইন্স্যুরেন্স ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬০২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৪ কোটি ১৩ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছে ২৭ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ফরচুন সুজ ও ভিএসএস থ্রেডস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *