দিনশেষে সূচকের মিশ্রাবস্তায় বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের মিশ্রাবতস্থা লক্ষ করা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৯৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৮৯ কোটি ৩৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৮৭৩ কোটি ৪৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭১টির। আর দর অপরিবর্তিত আছে ৫১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি, সন্ধানী লাইফ ইন্সুরেন্স কোম্পানি, ব্র্যাক ব্যাংক, রূপালি লাইফ ইন্সুরেন্স কোম্পানি, প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স কোম্পানি, কর্নফুলি ইন্সুরেন্স কোম্পানি, কাট্টালি টেক্সটাইল লিমিটেড ও রূপালী ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ২৮৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১৭৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৯ কোটি ২৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছিল ৪২ কোটি ৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্সুরেন্স কোম্পানি।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *