দিনশেষে সূচক ও লেনদেনে সামান্য উত্থান

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও সামান্য উত্থান হয়েছে। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭২০ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ  সূচক ৭.১৮ পয়েন্ট  কমে অবস্থান করছে ১১.০৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৫০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৯৩7 কোটি ৯৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৯৩৬ কোটি ৮৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪২টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটে,  ওরিয়ন ফার্মা, আইএফআইসি ব্যাংক, বাংলাদেশ শিপিং করপোরেশন, স্কয়ার ফার্মা, এলএইচবিএল, খুলনা পাওয়ার কোম্পানি, গ্রামীণফোন লিমিটেড ও সামিট পাওয়ার কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬০.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৬৩৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৬টির, কমেছে ১২৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩০ কোটি ৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ন্যাশনাল লাইফ ইন্স্যূরেন্স বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *