দিনশেষে সূচক কমলেও লেনদেন অনেকটা বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে দিনশেষে সেখানে সূচক কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৮৬৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৭৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০০০ কোটি ৯৩ লাখ টাকা। গত রবিবার সেখানে লেনদেনের পরিমাণ ৮৮৫ কোটি ৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২০৫টির। আর দর অপরিবর্তিত আছে ৬৬টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, লংকাবাংলা ফাইন্যান্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, ব্র্যাক ব্যাংক, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, গ্লোবাল ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, স্কয়ার ফার্মাসিউটিক্যালস ও ইস্টল্যান্ড ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪১.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৯০০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ১৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩১ কোটি ৪২ লাখ টাকা। গত রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ডেফোডিল কম্পিউটারস লিমিটেড ও আইএফআইসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *