দিনশেষে সূচক সামান্য বাড়লেও লেনদেনে বড় পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচক সামান্য বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭১২ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৯০১ কোটি ৩৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৪৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০০৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ফরচুন সুজ, মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার, প্যারামাউন্ট টেক্সটাইল, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, লংকা বাংলা ফাইন্যান্স, নূরানী ডায়িং, মুন্নু স্টাফলার্স, লীগ্যাসী ফুটওয়ার ও গ্রামীনফোন লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৩.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৬০৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল প্যারামাউন্ট টেক্সটাইল ও বিএসআরএম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *