দিন শেষে ডিএসই ও সিএসইতে লেনদেন ও সূচক দুটোই বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৫৬ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে প্রায় ৭৪ কোটি টাকা বেড়েছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকও বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক উভয় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ৪২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৩৮২ কোটি ৩০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে প্রায় ৭৪ কোটি টাকা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৩.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৭ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৪ টির। আর দর অপরিবর্তিত আছে ৫৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –আলিফ ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো লিমিটেড, খুলনা পাওয়ার, মুন্নু সিরামিক্স, বার্জার পেইন্টস, ইউনাইটেড পাওয়ার, স্কয়ার ফার্মা, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, ব্র্যাক ব্যাংক ও গ্রামীন ফোন লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮২.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৫২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২১টির, কমেছে ৬৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

এদিন লেনদেন হয়েছে ১৭ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ১৭ কোটি ৪০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল স্কয়ার ফার্মা ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *