দিন শেষে ডিএসই ও সিএসইতে সূচকের পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৮৮ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা বেড়েছে। এদিন লেনদেনের সামান্য বাড়লেও সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৮ কোটি ৬০ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৩৮ কোটি ৪১ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩২৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩০টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ব্র্যাক ব্যাংক, ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, বিএসআরএম লিমিটেড, কুইন সাউথ, লিগ্যাসি ফুটওয়্যার, ইউনাইটেড পাওয়ার,, বেক্সিমকো লিমিটেড, এ্যাডভেন্ট ফার্মা, গ্রামীন ফোন ও ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩০.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৩৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৭টির, কমেছে ১৩৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২১টির।

এদিন লেনদেন হয়েছে ১৮ কোটি ৫৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ২৫ কোটি ৪০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *