দিন শেষে ডিএসই ও সিএসইতে সূচকের পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৩৯৪ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা বেড়েছে। এদিন লেনদেন কিছুটা বাড়লেও সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৪ কোটি ৮৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৩৫৫ কোটি ২৯ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫১১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৯১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৬.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৫৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৩টির। আর দর অপরিবর্তিত আছে ৪৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ইউনাইটেড পাওয়ার, বিএসআরএম লিমিটেড, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, কুইন সাউথ, গ্রামীন ফোন, মুন্নু সিরামিক্স, ব্র্যাক ব্যাংক ও লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৯.৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ২৯৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন লেনদেন হয়েছে ২৩ কোটি ৫ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ২৯ কোটি ৮০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে গ্রামীণ ওয়ান: স্কিম টু ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *