দিন শেষে দুই শেয়ারবাজারে লেনদেনের সাথে সূচকের পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৩১ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কমেছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩১ কোটি ৬৫ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৪৫ কোটি ৯৬ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ২০১১পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, আর-আরাফা ইসলামী ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড পাওয়ার, মিরাকল ইন্ডাস্ট্রিজ, , কুইন সাউথ, লিগ্যাসি ফুটওয়্যার, গ্রামীন ফোন, বিএসআরএম লিমিটেড ও শের্ফাড ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬১.৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১২৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন লেনদেন হয়েছে ২২ কোটি ৭০ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছিল ২০ কোটি ৯৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *