দীর্ঘমেয়াদে তসরিফা ইন্ডাস্ট্রিজের ঋণমান ‘এ’

tasrifস্টকমার্কেট ডেস্ক :

তসরিফা ইন্ডাস্ট্রিজের ঋণমান দীর্ঘমেয়াদে ‘এ’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-৩’। এর অর্থ, ঋণ পরিশোধের সক্ষমতা বিবেচনায় সার্বিকভাবে ভালো অবস্থানে রয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানিটি। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৪ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৪ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির আইপিও-পূর্ববর্তী শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩ টাকা ৩ পয়সা, শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৩৭ টাকা ৪৪ পয়সা এবং শেয়ারপ্রতি নিট পরিচালন নগদ প্রবাহ ছিল ৩ টাকা ৯০ পয়সা।

পূর্বঘোষণা অনুসারে, আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টায় আর্মি গলফ ক্লাবে বার্ষিক সাধারণ সভা আয়োজন করবে তসরিফা ইন্ডাস্ট্রিজ। এজিএমের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ আগস্ট।

তসরিফা ইন্ডাস্ট্রিজের অনুমোদিত মূলধন ১০০ কোটি ও পরিশোধিত মূলধন ৫৯ কোটি ৪ লাখ টাকা। সর্বশেষ অনিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৮ দশমিক ৫৩।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *