দুই এক্সচেঞ্জেই সূচক সামান্য বাড়লেও লেনদেন পতন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই এক্সচেঞ্জেই ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের পতন অব্যহত রয়েছে। এদিন সব ধরণের সূচকের সামান্য উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮৮২ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৯৫৬ কোটি ৭২ লাখ টাকার লেনদেন হয়। দিন শেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৫.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৯৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ১১২টির আর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ইসলামী ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, কনফিডেন্স সিমেন্ট, আরএসআরএম স্টিলস, লংকাবাংলা ফাইন্যান্স, সাইফ পাওয়ার, বারাকা পাওয়ার, ইবনে সিনা, অরিয়ন ফার্মা ও এ্যাপোলো ইস্পাত।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫০ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪৯ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও ইসলামী ব্যাংক।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৫১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *