দুই ঘন্টায় ৫০০ কোটি টাকার লেনদেন

high indexনিজস্ব প্রতিবেদক :

বছরের প্রথম কার্য দিবসে দেশের দুই স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের ব্যাপক উত্থানে লেনদেন চলছে। রবিবার লেনদেনের প্রথম ২ ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) অধিকাংশ কোম্পানির দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে ৫০৪ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২৪২ টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৯৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮২২ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। লেনদেনের প্রথম দুই ঘণ্টায় সিএসইতে ২৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬১১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *