‘দুই বছরের মধ্যে খাঁন ব্রাদার্সের ২০০ শতাংশ প্রবৃদ্ধি হবে’

kanনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড বর্তমানে আমাদের দেশে ওভেন ব্যাগের চাহিদা বৃদ্ধি পেয়েছে। গত বছর কোম্পানির প্রবৃদ্ধি ছিল ১৮৭ শতাংশ। আগামী দুই বছরের মধ্যে এটা ২০০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন হবে বলে মনে করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল কাবির খান।

বুধবার সকালে রাজধানীর কেবিজি টাওয়ার মালিবাগ চৌধুরীপাড়াই কোম্পানির ১০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এসব কথা বলেন তিনি।

তোফায়েল কবির বলেন, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগের বিশ্বব্যাপী চাহিদা রয়েছে। এই চাহিদাকে পুজি করে আগামী বছরের মার্চ মাস থেকে এফআইবিসি ব্যাগ প্রোডাকশন শুরু করবে।

তিনি বলেন, নেদারল্যান্ড থেকে প্রকৃতিক সম্পদ ও কাঁচামাল আমদানি করে তা রপ্তানী করবে চীন ও তুরস্কে।

তিনি বলেন, আমরা বিভিন্ন ধরনের উন্নতমানের মেশিন আমদানি করেছি। প্রয়োজনে আরও মেশিন আমদানি করার পরিকল্পনা রয়েছে।আমরা ইতোমধ্যে ২ লাখ ২০ হাজার ডলারে এফআইবিসি ব্যাগ তৈরির মেশিন আমদানি করেছি।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানের উন্নতির জন্য পরিশ্রম করে যাচ্ছি। স্বচ্ছতা ও জবাবদিহিতা আমাদের বড় সম্পদ এটা নিয়েই আমরা সামনে এগিয়ে যাব।

তিনি বলেন, বিশ্বব্যাপি পিপিওভেন ব্যাগের বাজার ১ দশমিক ৮৯ শতাংশ। বিশ্বব্যাপি এ খাত থেকে যদি ৫ শতাংশ শেয়ার ব্যবহার করা যায় তাহলে আগামী বছর ১ বিলিয়ন ডলার রপ্তানি করা সম্ভব হবে।

এজিএম অনুষ্ঠানে কোম্পানির চেয়ারম্যান মুহাম্মদ এনামূল কবির খান ।কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল কবির খান, পরিচালক রুহুল কবির খান, পরিচালক হযরত আলী, মখলেছুর রাহমান, পরিচালক জাকিরুল কবির, স্বাধীন পরিচালকমুহাম্মদ লোকমান, জাকির হোসাইন ও সেক্রেটারি তপন কুমার খান উপস্থিত ছিলেন।

এছাড়া খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আর্থিক বিভাগের সকল উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/এমএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *