দুই বাজারেই সূচকের সাথে কমেছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। এদিন সেখানে সব ধরণের মূল্য সূচকও কমেছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) দিনের লেনদেনের সাথে কমেছে সূচকও। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১০৭৫ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ১২৪৫ কোটি ৪৯ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২৩.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৬০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ২১১টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্সিমকো লিমিটেড, পেনিনসুলা, আরএসআরএম, ইফাদ অটোস, বিবিএস, সাইফ পাওয়ারটেক, আর্গন ডেনিমস, শাশা ডেনিমস, বিডি থাই ও এ্যাপোলো ইস্পাত।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৮ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৭৩ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও রতনপুর স্টিলস।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৩৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *