শেয়ারবাজারেই বেড়েছে সূচক ও লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারেই সূচক আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেন ১২৯৭ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়, সোমবার ডিএসইতে ১২৯৭ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ১২৩২ কোটি ৯০ লাখ টাকার লেনদেন হয়। আজ দিন শেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ২১.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১৬৪টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বারাকা পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, ইসলামী ব্যাংক, সেন্ট্রাল ফার্মা, এ্যাপোলো ইস্পাত, ইফাদ অটোস, ইষ্টার্ণ হাউজিং, শাহজিবাজার পাওয়ার, আম ফিডস ও এএফসি এগ্রো।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৩ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সেখানে ৬৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ইসলামী ব্যাংক ও বারাকা পাওয়ার লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৮৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *