দুই শেয়ারবাজারেই বেড়েছে লেনদেন ও সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সেখানে শেয়ার দরের সাথে সূচকও বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক কমলেও বেড়েছে লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮৬৩ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৭৮৬ কোটি ৫ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৩৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৯৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৯ টির। আর দর অপরিবর্তিত আছে ৩৫টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – কেডিএস ইন্ডাস্ট্রিজ, আমান ফিডস, বসুন্ধরা পেপার মিলস, বিবিএস ক্যাবলস, দ্যা পেনিনসুলা, মুন্নু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার, লিগ্যাসী ফুটওয়ার, আনোয়ার গ্যালভানাইজিং ও শাশা ডেনিমস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯০৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১২২টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৮টির।

এদিন লেনদেন হয়েছে ৬০ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয় ৪৮ কোটি ৭৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক ও ড্রাগন সোয়েটার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *