দুই শেয়ারবাজারেই বেড়েছে সূচক ও লেনদেন

dse cseনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ লেনদেন বেড়েছে। তবে দুই শেয়ারবাজারেই এদিন সূচক বাড়ার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে।

আজ সোমবার ডিএসইতে ৪২৬ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ৩৮৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

দিনশেষে ডিএসই প্রধান মূল্য সূচক বা ডিএসই এক্স দশমিক ৪৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৩০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৫২ পয়েন্টে। তবে এস৩০ সূচক পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮২০ পয়েন্টে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩০৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬০টি, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির কোম্পানির।

এছাড়া আজ ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো ফার্মা, সামিট পোর্ট অ্যালায়েন্স, হামিদ ফেব্রিক্স, কেয়া কসমেটিকস, কাশেম ড্রাইসেলস, স্কয়ার ফার্মা, আরএন স্পিনিং, বেক্সিমকো, গ্রামীণফোন এবং বিডি থাই।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সব ধরনের সূচক বেড়েছে। সিএসইতে সোমবার ৩২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ২১০ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *