দুই শেয়ারবাজারেই লেনদেন কমলেও সূচক বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৯৫ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৭১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৭৩ কোটি ৪৯ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৯১৪ কোটি ৩৭ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৬টির। আর দর অপরিবর্তিত আছে ৫৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি, প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, ব্র্যাক ব্যাংক, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, বিডি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, সন্ধানী লাইফ ইন্সুরেন্স, লংকাবাংলা ফাইন্যান্স, নিটল ইন্সুরেন্স কোম্পানি ও রিপাবলিক ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২০.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ২৮৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৬টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪২ কোটি ৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছিল ৬০ কোটি ৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে যমুনা ব্যাংক ও বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স কোম্পানি।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *