দুই শেয়ারবাজারেই লেনদেন ও সূচকের পতন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারেই লেনদেন ও মূল্য সূচকের পতন হয়েছে। এদিন কমেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৪০৫ কোটি টাকার। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০৫ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৪৪৮ কোটি ১৫ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৩৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৫.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০১ টির, কমেছে ১৬০ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- গ্রামীণ ফোন, স্কয়ার ফার্মা, ইসলামী ব্যাংক, সিঙ্গার বিডি, একমি ল্যাব., বিএসআরএম লি., ব্র্যাক ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, ডিবিএইচ ও সিভিও পেট্রো।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২১ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ২৯ কোটি ৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এহিসাবে সিএসইতে লেনদেন প্রায় ৮ কোটি টাকা লেনদেন কমেছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল একমি ল্যাব. ও বিএসআরএম লি.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৭৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৬ টির, কমেছে ১২৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *