দুই শেয়ারবাজারেই সূচকের সাথে লেনদেনে উত্থান

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে সূচকের সাথে সাথে টাকার অংকে লেনদেনে বড় ধরণের উত্থান হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৭৬ কোটি ৯৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬৩৫ কোটি ৭৮ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১২.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৫০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৭ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯০টির। আর দর অপরিবর্তিত আছে ৪৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আলিফ ইন্ডাস্ট্রিজ, খুলনা পাওয়ার, ওয়েষ্টার্ণ মেরিন, নাভানা সিএনজি, ইউনাইটেড পাওয়ার, ফার্মা এইডস, গ্রামীন ফোন, মুন্নু সিরামিকস, বেক্সিমকো লিমিটেড ও ওসমানিয়া গ্লাসশিট লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৭৪.২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ৫৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন লেনদেন হয়েছে ১৯ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ১১ কোটি ৮৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিবিএস ক্যাবলস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *