দুই শেয়ারবাজারে লেনদেন কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৩৭৮ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক কমেছে। এদিন সূচকের মিশ্রাবস্থায় লেনদেন কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৮ কোটি ৭৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫৬২ কোটি ৪৭ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৮.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩০১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৭৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৯টির। আর দর অপরিবর্তিত আছে ৪৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, বিএসআরএম লিমিটেড, কুইন সাউথ, আরডি ফুড, ব্র্যাক ব্যাংক, লিগ্যাসি ফুটওয়্যার, সিনো বাংলা ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৫.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৩৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন লেনদেন হয়েছে ১৭ কোটি ১৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২৭ কোটি ৫১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে বেক্সিমকো লিমিটেড ও ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *