দুই শেয়ারবাজারে লেনদেন কিছুটা কমলেও সূচক বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৭৩ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে কিছুটা কমেছে। এদিন লেনদেন কিছুটা কমলেও সূচক বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের সামান্য পতনে সূচকের উত্থান। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৩ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৪৮৮ কোটি ৬০ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৮.৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৬.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০১৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৩ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২০৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৮৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, মিরাকল ইন্ডাস্ট্রিজ, বিএসআরএম লিমিটেড, ব্র্যাক ব্যাংক, এ্যাডভেন্ট ফার্মা, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, ইউনাইটেড পাওয়ার, সিনো বাংলা, বেক্সিমকো লিমিটেড ও নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৬.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৩২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

এদিন লেনদেন হয়েছে ১৮ কোটি ২৬ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ১৮ কোটি ৫৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *