দুই শেয়ারবাজারে সূচকের মিশ্রাবস্থায় কমেছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সুচকের মিশ্রাবস্থায় টাকার অংকে লেনদেনের পরিমাণ কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কম হয়েছে ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের চতূর্থ কার্যদিবস বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০২৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.০৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৬১ পয়েন্ট কমে অবস্থান করে ২১৭৮ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৫২৮ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৬১৫ কোটি ৬৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪১টির। আর দর অপরিবর্তিত আছে ৩৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আমরা নেটওয়ার্কস, ব্র্যাক ব্যাংক, আইসিবি, উত্তরা ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স, ফরচুন সুজ, বিবিএস ক্যাবলস, কনফিডেন্স সিমেন্ট, স্কয়ার ফার্মা ও বিডি ফাইন্যান্স।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩০৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির কমেছে ৯৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ২৬ কোটি ৪২ লাখ টাকা। যা গতকাল মঙ্গলবার ছিল ৪০ কোটি ৫৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিবিএস ক্যাবলস ও এনসিসি ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *