দুদকের জিজ্ঞাসাবাদে আবদুল আউয়াল মিন্টু

dudokস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঋণ জালিয়াতি ও মুদ্রা পাচারের অভিযোগ তদন্তের অংশ হিসেবে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

সোমবার সকাল সাড়ে ৯টায় তিনি সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হলে সংস্থার তদন্ত কর্মকর্তা ও উপ-পরিচালক সামছুল আলম জিজ্ঞাসাবাদ শুরু করেন বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান।

প্রনব বলেন, ব্যবসায়ী মিন্টুকে দুদকে তলব করে গত ৩১ অক্টোবর তার মাল্টিমোড গ্রুপের অ্যাংকর টাওয়ারের অফিসের ঠিকানায় নোটিস দেয় দুদক।

মিন্টুর বিরুদ্ধে ভুয়া অডিট রিপোর্ট তৈরি করে ঋণ নেওয়া, রাজস্ব ফাঁকি দিয়ে শত কোটি টাকা আত্মসাৎ, ব্যাংক কর্মকর্তাদের সহযোগিতায় সন্দেহজনক লেনদেন, বিদেশে অর্থ পাচার এবং জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জনসহ বিভিন্ন অভিযোগ রয়েছে দুদকের হাতে।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল আউয়াল মিন্টু নব্বইয়ের দশকে শেখ হাসিনার ঘনিষ্টজন হিসাবে পরিচিত ছিলেন। পরে তিনি বিএনপিতে যোগ দিয়ে এখন দলটির ভাইস চেয়ারম্যান।

এর আগে বিগত সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় অন্য অনেক রাজনীতিবিদ ও ব্যবসায়ীর মতো মিন্টুও দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *