দেশের বিদ্যুৎ খাতের উন্নয়নে উদ্যোগী ডিবিএ

dseনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজার থেকে অর্থ সংগ্রহের মাধ্যমে দেশের বিদ্যুৎ খাতের উন্নয়নে উদ্যোগী হয়ে আলোচনা সভার আয়োজন করেছে ডিএসই ব্রোকারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)। আগামী ২৫ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা ক্লাবে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ডিবিএ’র প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু বলেন, দেশের বিদ্যুৎ খাতে ব্যাংকগুলো অর্থায়ন করে থাকে। এক্ষেত্রে শেয়ারবাজারের মাধ্যমে কিভাবে অর্থায়ন করা যায় তা নিয়ে আলোচনা করা হবে। একইসঙ্গে শেয়ারবাজার থেকে অর্থায়নের সুযোগ-সুবিধার বিষয়টিও তুলে ধরা হবে।

আলোচনা সভার অন্যতম উদ্দেশ্য হিসাবে আহসানুল ইসলাম টিটু বলেন, নিয়ন্ত্রক সংস্থাগুলোর মধ্যে যে সমন্বয়ের ঘাটতি রয়েছে তা নিয়ে আলোচনা করা হবে। যাতে শেয়ারবাজার সংশ্লিষ্ট বিষয়ে নিয়ন্ত্রক সংস্থাগুলো সমন্বয় করে সিদ্ধান্ত নিতে পারে। এতে বাংলাদেশ এনার্জি রেগুলেটর কমিশন তিতাস গ্যাসের কমিশন কমানোর ক্ষেত্রে সমন্বয়হীনভাবে সিদ্ধান্ত নেওয়ায় বিনিয়োগকারীরা যে লোকসান গুনেছিল, তার পুনরাবৃত্তি হবে না।

বিদ্যুৎ খাতে শেয়ারবাজারের মাধ্যমে অর্থায়ন নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন আইডিএলসি ফাইন্যান্সের এমডি ও সিইও আরিফ খান।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বিদ্যুত, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ ও বিশেষ অতিথি হিসাবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন উপস্থিত থাকবেন।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *