দেশ-বিদেশে ইসলামী ব্যাংকের বিনিয়োগ ৫৬ হাজার ৯৮৭ কোটি টাকা

ibl20160924161551নিজস্ব প্রতিবেদক :

চলতি বছরের আগস্ট মাস শেষে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের আমানত দাঁড়িয়েছে ৬৪ হাজার ৮২৫ কোটি টাকা। এসময় দেশ বিদেশে ব্যাংকটির বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ৫৬ হাজার ৯৮৭ কোটি টাকায়।

শনিবার মতিঝিল দিলকুশায় ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত ব্যাংকের বিশেষ ব্যবসায় উন্নয়ন সম্মেলনে এসব তথ্য প্রকাশ করা হয়।

ব্যাংকটির তথ্য অনুযায়ী, আলোচিত সময়ে ব্যাংকের বৈদেশিক বাণিজ্যের পরিমাণ দাঁড়িয়েছে ৫৮ হাজার ৬৮ কোটি টাকা। যার মধ্যে আমদানি ও রফতানি বাণিজ্য হয়েছে যথাক্রমে ২১ হাজার ৮৪৯ কোটি এবং ১৬ হাজার ১৮৭ কোটি টাকা। আর প্রবাসীদের আয় (রেমিট্যান্স) আহরিত হয়েছে ২০ হাজার ৩৩ কোটি টাকা।

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে এতে সভাপতিত্ব করেন। এ সময় ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশার, মো. হাবিবুর রহমান ভূঁইয়া, এফসিএ, মো. মাহবুব-উল-আলম, আবদুস সাদেক ভূঁইয়া, মো. শামসুজ্জামান, প্রধান কার্যালয়ের ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দ, ৮টি কর্পোরেট শাখা ও ১৪টি জোনের প্রধানরা উপস্থিত ছিলেন।

সম্মেলনে ব্যাংকের বিনিয়োগ সম্প্রসারণ, ক্ষুদ্র ও মাঝারি বিনিয়োগ বৃদ্ধি, অ্যাসেট কোয়ালিটি উন্নয়ন এবং শরী’আহসহ সার্বিক পরিপালনের উপর গুরুত্বারোপ করা হয়। এছাড়া আগস্ট ২০১৬ পর্যন্ত ব্যাংকের বিভিন্ন কার্যক্রম মূল্যায়ন করে পরবর্তী করণীয় সম্পর্কে জোন ও শাখা প্রধানদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *