সূচকের উত্থানে চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের ঊর্ধ্বমুখি প্রবণতায় চলছে লেনদেন। বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারদর। প্রথম দেড় ঘন্টায় দুপুর ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মূল্য সূচকের ঊর্ধ্বমুখি প্রবণতায় চলছে লেনদেন। এসময় সেখানে লেনদেন হয়েছে ১৭ কোটি ৫ লাখ টাকার শেয়ার। সিএসইতে বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারদর ও মূল্য সূচক। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুর ১২টা ৩ মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৭ পয়েন্ট বেড়ে ৫৮৬৬ পয়েন্টে অবস্থান করছে। স্টক ডিএসই-৩০ সূচক ৬.৫০ পয়েন্ট বেড়ে ২১০৪ পয়েন্টে অবস্থান করছে। আর আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৫২ বেড়ে ১৩০৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৩৭৬ কোটি ৭৭ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ২০১টির, কমেছে ৭৯টির ও অপরিবর্তিত ছিল ৩২টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৬.৫৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২০৯ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ১৭ কোটি ৫ লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ১৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ১০৩টির, কমেছে ৫৪টির ও অপরিবর্তিত ছিল ২৭টির দর।

স্টকমার্কেটকবিডি.কম/এমএ/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *