নতুন চেয়ারম্যান শামীম চৌধুরীকে সিএসইতে অনুমোদন

CSE-Final-Logoস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ভারপ্রাপ্ত চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মোহাম্মদ শামীম চৌধুরীকে পর্ষদের চেয়ারম্যান হিসেবে চূড়ান্ত করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদ।

এদিকে স্বতন্ত্র পরিচালক হিসেবে ব্যবসায়ী এসএম আবু তৈয়বের নিয়োগ অনুমোদন করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মোহাম্মদ শামীম চৌধুরী প্রায় তিন যুগ বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে ২০১৩ সালে অবসরে যান। সামরিক নেতৃত্বের পাশাপাশি তিনি মানবসম্পদ উন্নয়ন ও বিভিন্ন গুরুত্বপূর্ণ বেসামরিক প্রকল্প সম্পাদনে দক্ষতা দেখিয়েছেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জাতীয় পরিচয়পত্র ও ভোটার তালিকা হালনাগাদকরণ প্রকল্প, দরিদ্র মানুষের আবাসন, সন্ত্রাস দমনসহ অনেক প্রকল্পে তিনি নেতৃস্থানীয় ভূমিকায় ছিলেন।

স্বদ্য দায়িত্বপ্রাপ্ত সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালকের পদ থেকে পদত্যাগ করেন। পরে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয় মেজর জেনারেল (অব.) মোহাম্মদ শামিম চৌধুরীকে।

আবদুল মোমেন ২০১৭ সালের ফেব্রুয়ারিতে সিএসইর চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক হিসেবে নির্বাচিত হন। সিএসইর চেয়ারম্যানের দায়িত্বে থেকেই গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে সংসদ সদস্য নির্বাচিত হন।

সিএসইর পর্ষদ তার পদত্যাগ পত্র গ্রহণ করে মেজর জেনারেল (অব.) মোহাম্মদ শামিম চৌধুরীকে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে অনুমোদন করেছেন। ডিমিচুয়ালাইজেশন অ্যাক্ট, ২০১৩ এর বিধান অনুয়ায়ী এ অনুমোদন করা হয়েছে বলে সিএসই থেকে জানানো হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *