নিউ লাইন ক্লথিংসের আইপিও আবেদন শেষ ২৮ ফেব্রুয়ারি

new lineস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজার থেকে ফিক্সড প্রাইজ পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন প্রাপ্ত নিউ লাইন ক্লথিংস লিমিটেডের আবেদন জমা শেষ হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। এর আগে এ আবেদন জমা নেওয়া শুরু হয়েছে গত ১৮ ফেব্রুয়ারি।

গত ৬৬৭তম নিয়মিত কমিশন সভায় কোম্পানিটিকে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ।

কোম্পানিটি আইপিওর মাধ্যমে ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে শেয়ারবাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। বিনিয়োগকারীরা ১০ টাকা দরে প্রতি লট শেয়ার কিনতে পারবে ৫০০০ টাকায়।

আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানির মেশিন-যন্ত্রপাতি ক্রয় এবং কারখানা ভবন সম্প্রসারণ, ঋণ পরিশোধ এবং আইপিও খাতে খরচ করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। উক্ত সময়ে কোম্পানির পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার কাজ করবে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *