নির্ধারিত সময়ে বাণিজ্যিক কার্যক্রম শুরু করতে ব্যর্থ হোটেল ইন্টার কন্টিনেন্টাল

hotelস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি বাংলাদেশ সার্ভিস কোম্পানি  নির্ধারিত সময়ে বাণিজ্যিক কার্যক্রম শুরু হচ্ছে না হোটেল ইন্টার কন্টিনেন্টালের। হোটেল রূপসী বাংলা সজ্জিতকরণ শেষে ঢাকা ইন্টারকন্টিনেন্টাল ঢাকা নামে ২০১৮ সালের শুরুর দিকে নতুন রূপে বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে। বৃহস্পতিবার সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

পুন:সজ্জিতকরণ প্রকল্পের বিষয়ে ২০১৬ সালের ১৫ মের একটি সংবাদের উদ্ধৃতি দিয়ে কোম্পানিটি জানিয়েছে, পুন:সজ্জিতকরণের কাজ সম্পন্ন ও পরীক্ষা, নতুন ভাবে কার্যক্রম পরিচালনা, ভারসাম্য আনয়ন ও সকল যন্ত্রপাত্রির উপযুক্ততার সত্যায়ন শেষে ২০১৮ সালের শুরুর দিকে নতুন এই ব্যান্ডে বাণিজ্যিকভাবে আত্মপ্রকাশ করবে হোটেল রূপসী বাংলা ।

বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের মালিকানার অধীনে হোটেল রূপসী বাংলাকে নতুন চেহারায় রূপ দেওয়ার চলমান প্রকল্প ২০১৭ সালের ডিসেম্বরের মধ্যে সম্পন্নের পুন:সময়সীমা নির্ধারিত করা হয়েছে। এর আগে, ২০১৬ সালের ডিসেম্বর মাসের মধ্যে প্রকল্প সম্পন্নের সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল বলে জানা গেছে। আর ২০১৭ সালে বাণিজ্যিকভাবে হোটেলটির কার্যক্রম শুরুর কথা ছিল।

ঢাকায় ১৯৬২ সালে প্রতিষ্ঠিত এ হোটেলটির ১৯৮১ সালে সম্প্রসারণ এবং বিভিন্ন সময়ে কিছু কিছু সংস্কার হলেও আন্তর্জাতিক ‘ফাইভ স্টার’ মানে তোলার জন্য বেশ কিছুদিন ধরেই বিশ্বের হোটেল পরিচালনা কোম্পানিগুলোর পক্ষ থেকে তাগাদা আসছিল।

অতিথিদের জন্য এই হোটেলে বর্তমানে ২৭২টি বিভিন্ন ধরনের কক্ষ রয়েছে, যার প্রতিটির গড় আয়তন ২৪ থেকে ২৬ বর্গমিটার। কর্তৃপক্ষ বলছে, ফাইভ স্টার হোটেলের আন্তর্জাতিক মান রক্ষার জন্য সংস্কারের মাধ্যমে কক্ষগুলো বড় করা হবে। ফলে কক্ষসংখ্যা কমে হবে ২৩০টি। এছাড়া আসবাব, সুইমিং পুল, জিমনেশিয়ামের আধুনিকায়নসহ অন্যান্য সেবাও যুক্ত করা হবে৷ এই সংস্কার কাজে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে ৪৩০ থেকে ৪৫০ কোটি টাকা, যা ব্যাংক লোনের মাধ্যমে জোগাড় করা হবে।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *