নিয়মিতভাবে ভালো লভ্যাংশ প্রদানের আশ্বাস দিল ইউনাইটেড গ্রুপ

unitedস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমেটেডের সকল শেয়ারহোল্ডারদের প্রতিবছর নিয়মিতভাবে ও ভালো লভ্যাংশ প্রদানের আশ্বাস দিয়েছে ইউনাইটেড গ্রুপ।

এক অনুষ্ঠানে এসব কথা জানায় কোম্পানিটির ব্যবস্থপনা বোর্ডের শীর্ষ কর্মকর্তারা। গতকাল রবিবার কোম্পানিটির অর্ধবার্ষিকী ব্যবসায়িক প্রতিবেদন তুলে ধরে কোম্পাটির ব্যবস্থাপনা বোর্ড। এসময় অনুষ্ঠানটি অনলাইনে লাইভ প্রচার করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা ও ইউনাইটেড গ্রুপের পাওয়ার ডিভিশনের সিইও মো: মেজবাহ উদ্দিন ও ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ। এছাড়া আরো উপস্থিত ছিলেন কোম্পানিটির সিএফও মো: এবাদত হোসাইন ভুইয়া, কোম্পানি সচিব রাহাত বিন কামাল ও ফাইন্যান্সের এজিএম মজিবুল ইসলাম পাটোয়ারি প্রমূখ।

অনুষ্ঠানে ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমেটেডের শেয়ারহোল্ডার ও স্টেক হোল্ডারদের উদ্দেশ্যে চলতি বছরের প্রথম ৬ মাসের ব্যবসায়িক চিত্র তুলে ধরা হয়।

অনুষ্ঠানে ইউনাইটেড আশুগঞ্জ ইনার্জি লিমিটেডের মালিকানা গ্রহণ করায় কোম্পানিটির শেয়ারহোল্ডারদের জন্য কতটা লাভজনক হয়েছে – তা তুলে ধরা হয়। বলা হয়, সাবসিডিয়ারি এই কোম্পানিটির অধিগ্রহণের ফলে চলতি বছরের ৬ মাসের কোম্পানিটির আয় দাড়িয়েছে ৫৭৮ কোটি ৮৮ লাখ টাকা। যা গত বছর ছিল মাত্র ৩৩৫ কোটি টাকাি। এসময় কোম্পানিটির নিট মুনাফা ২৫৪ কোটি থেকে বেড়ে দাঁড়িয়েছে ৩৭৬ কোটি ৩৩ লাখ টাকার উপরে। একই সময় ইপিএস ও ন্যাভ যথাত্রমে ৬৭ শতাংশ ও ৯৬ শতাংশ বেড়েছে।

কোম্পানিটি আরো জানায়, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড এখন ঋণমুক্ত। তবে আশুগঞ্জ ইনার্জি লিমিটেডের একীভুতকরণের আগে সাবসিডিয়ারি এই কোম্পানির নামে ৮০৫ কোটি টাকা ঋণ দেওখানো হয়েছে। উক্ত কোম্পানিটি এই ঋণ পরিশোধে প্রতিশ্রুতিবদ্ধ। আর যথা সময়ের মধ্যেই এসব ঋণ পরিশোধ করবে বলে জানানো হয়েছে।

কোম্পানিটির রিটেইন আর্নসের পরিমাণ দাঁড়িয়েছে ১২৮০ কোটি টাকার উপরে। ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন লিমেটেড শেয়ারহোল্ডারদের নিয়মিতভাবে ও ভালো লভ্যাংশ প্রদান করবে বলে অনুষ্ঠানে আশ্বাস দিয়েছেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *