নুডুলস ও স্ন্যাক্স উৎপাদনে যাচ্ছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ

olimpicস্টকমার্কেট ডেস্ক :

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড ব্যবসা সম্প্রসারণ করার সিদ্ধান্ত নিয়েছে। এর অংশ হিসেবে কোম্পানিটি নুডুলস ও স্ন্যাক্স উৎপাদনের দুটি আলাদা ইউনিট স্থাপন করতে। এছাড়াও নতুন ভবন নির্মাণসহ বিভিন্ন মেশিনারিজ আমদানি করবে তারা। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

ব্যবসা সম্প্রসারণে কোম্পানিটি মোট ৭০ কোটি ৬০ লাখ টাকা বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। এর একটি বড় অংশ নিজস্ব তহবিল থেকে যোগান দেওয়া হবে। বাকী অর্থের সংস্থান করা হবে ব্যাংক ঋণের মাধ্যমে।

মঙ্গলবার অনুষ্ঠিত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদের বৈঠকে ব্যবসা সম্প্রসারণের বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্ত অনুসারে, কোম্পানিটি একটি নুডুলস উৎপাদন ইউনিট স্থাপন করবে। জাপান থেকে নুডুলস উৎপাদন ও প্যাকেজিং এর মেশিন আমদানি করা হবে, যাতে ব্যয় হবে ১৮ কোটি ৭০ লাখ টাকা। এই ইউনিটের বার্ষিক উৎপাদন ক্ষমতা হবে ৯ হাজার টন।

এছাড়া কোম্পানিটি ৭ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে বার্ষিক ৩ হাজার ৭০০ টন উৎপাদন ক্ষমতার একটি স্ন্যাকস উৎপাদন ইউনিট স্থাপন করবে। চিন থেকে এর মেশিনারিজ আমদানি করা হবে।

উৎপাদিত পণ্যের মোড়কজাতকরণের জন্য অলিম্পিক ইন্ডাস্ট্রিজ একটি কার্টন উৎপাদন ইউনিট বসাবে। এই ইউনিটের জন্য ১২ কোটি টাকা ব্যয়ে চিন থেকে মেশিনারিজ আমদানি করা হবে। এই ইউনিটের বার্ষিক কার্টন উৎপাদন ক্ষমতা হবে ৬ কোটি ৬০ লাখ পিস।

বিস্কিট জাতীয় পণ্য উৎপাদনে কোম্পানিটি একটি টানেল ওভেন (বিশেষ চুল্লি) ও আনুষাঙ্গিক যন্ত্রপাতি আমদানি করবে। ভারত ও চীন থেকে এসব যন্ত্রপাতি আমদানি করা হবে, যাতে ব্যয় হবে ৭ কোটি ২০ লাখ টাকা। চুল্লিটির বার্ষিক উৎপাদন ক্ষমতা ধরা হয়েছে ১ হাজার ৮০০ মেট্রিকটন।

এছাড়া কুতুবপুরে অবস্থিত কোম্পানির কারখানা প্রাঙ্গনে ৮৮ হাজার বর্গফুটের বিল্ডিং এবং সাব-স্টেশনের নির্মাণ করার সিদ্ধান্ত নেওয়া হয় মঙ্গলবারের পর্ষদ বৈঠকে। এতে ব্যয় হবে ২৫ কোটি টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এম/এএআর/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *