পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান মন্ত্রীর

TRACস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে পণ্য পরিবহন মালিক-শ্রমিকদের ১২ অক্টোবর থেকে ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘট থেকে সরে এসে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা এবং দপ্তর প্রধানের সঙ্গে উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা বৈঠক শেষে মন্ত্রী এ কথা বলেন।

সড়ক পরিবহন আইন সংশোধনসহ কয়েকটি দাবি জানিয়ে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ বলেছে, এসব দাবি মেনে না নেওয়া হলে আগামী ১২ অক্টোবর থেকে সারা দেশে ৪৮ ঘণ্টা পণ্য পরিবহন বন্ধ রাখা হবে।

শনিবার চট্টগ্রাম নগরীর শাহ আমানত সেতু সংলগ্ন একটি কমিউনিটি সেন্টারে সংগঠনের বিভাগীয় সমন্বয় সভা থেকে এই হুমকি দেওয়া হয়।

ওবায়দুল কাদের বলেন, “সম্প্রতি পরিবহন মালিকদের একটি অংশ বিশেষ করে ট্রাক ও কাভার্ড ভ্যান মালিক সমিতি ২ দিনের ধর্মঘটের ডাক দিয়েছে বলে শুনেছি। মালিক সমিতির কোনো দাবি থাকলে তা আমরা আলোচনার মাধ্যমে সমাধান করতে পারি।

“অতীতে অনেক বিষয়ে আলোচনার মাধ্যমে সমাধান হয়েছে। আমি ইতিমধ্যে বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, তিনিও বসতে রাজি। কোনো দাবি থাকলে আলোচনা হবে। করোনাকালে জনভোগান্তি ও দেশের পণ্য পরিবহনকে জিম্মি করা প্রত্যাশিত নয়।”

দেশ ও অর্থনীতির স্বার্থে পণ্য পরিবহন ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানিয়ে ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির উদ্দেশে তিনি বলেন, “আপনারা আলোচনায় বসুন, যৌক্তিক কিছু থাকলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বসে বিষয়টির সমাধানের পথ খুঁজে বের করুন।”

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *