পদ্মা সেতুর দৃশ্যমান হচ্ছে ৪.৩৫ কিমি

padma-bridge-spanস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

করোনা আর ঝড়ো আবহাওয়ার মধ্যেও থেমে নেই পদ্মা সেতুর কাজ। এই রোদ, এই ঝড়-বৃষ্টি- এরই মধ্যে এগিয়ে চলছে বিশাল এই কর্মযজ্ঞ।

আজ সোমবার বসতে যাচ্ছে সেতুর ২৯তম স্প্যান। মাওয়া প্রান্তে সেতুর ১৯ ও ২০তম পিলারের ওপর বসবে ‘৪এ’ নম্বর স্প্যানটি।

গতকাল রবিবার সকাল আটটার দিকে স্প্যানটিকে লৌহজংয়ের মাওয়ার কাছে কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ভাসমান ক্রেনে করে নিয়ে যাওয়া হয়েছে ১৯ ও ২০ নং পিলারের কাছে। আজ সকাল থেকে স্প্যানটিকে পিলারের ওপর বসানোর কাজ শুরু হবে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মোঃ আব্দুল কাদের বলেন, সেতুর ৪.২০ কিলোমিটার এখন দৃশ্যমান হয়েছে। আজ ২৯তম স্প্যান বসে গেলে দৃশ্যমান হবে ৪৩৫০ মিটার বা ৪.৩৫ কিলোমিটার। ২৯তম স্প্যাটি বসে গেলে বাকি থাকবে মাত্র ১২টি স্প্যান। সংশোধিত সিডিউল অনুযায়ী আগামী নবেম্বরের মধ্যে সব স্প্যান খুঁটিতে বসে যাওয়ার কথা আছে। তবে দায়িত্বশীল প্রকৌশলীরা মনে করছেন নির্ধারিত সময়ের আগেই আগস্টের মধ্যে খুঁটির ওপর সব স্প্যান বসে যাবে। দ্বিতল সেতুর ওপরে থাকবে সড়কপথ আর নিচে থাকবে রেলপথ। যা এখন ক্রমেই বিস্তৃত হচ্ছে।

পুরো প্রকল্পটিই আইসোলেটেড। তাই এখানকার দেশী-বিদেশী কর্মীরা অনেকটাই নিরাপদ। তাই এখানে নিরাপদ দূরত্ব বজায় রেখে কাজ করতে সমস্যা হচ্ছে না। বাইরের কাউকেই এখানে এখন প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ভেতরে করোনার স্বাস্থ্যবিধি সবই মেনে চলা হচ্ছে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *