পরের দিনই আবার কমলো সূচক

low indexনিজস্ব প্রতিবেদক :

দুই শেয়ারবাজারে সূচকের উত্থানে শুরু হলেও পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন। সিএসইতে কমেছে লেনদেন ও বেশিরভাগ শেয়ারের দর। ডিএসইতেও আজ বৃহস্পতিবার গতকালে চেয়ে লেনদেন কমেছে।

সপ্তাহের দুই কার্যদিবস পতনের পর সপ্তাহের তৃতীয় ও চতুর্থ কার্যদিবসে সূচক বেড়ে আবারো ৫ হাজার পয়েন্ট অতিক্রম করে। সূচকের সঙ্গে বাড়ে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আজও সকাল সাড়ে ১০টায় সূচকের উত্থানে শুরু হয় লেনদেন।

দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৮৪ পয়েন্টে। মোট ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ১১২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার। আর টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৯৪ কোটি ৫৭ লাখ টাকার। গতকাল লেনদেন হয়েছে ৮৪৬ কোটি ৩২ লাখ টাকার।

ডিএসইতে লেনদেনের শীর্ষে ছিল- যমুনা ওয়েল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বেক্সিমকো, আমরা টেকনো, অলিম্পিক, বিইডিএল, আরএসআরএম, সাইফ পাওয়ার, বেক্সিমকো ফার্মা, অরিয়ন ফিউশন।

বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসপিআই সূচক ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৩৯৪ পয়েন্টে। মোট ২২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১১৬টির আর অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫০কোটি ২২ লাখ টাকা। টাকার গতকাল এর পরিমাণ ছিল ৬০ কোটি ৫৩ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *