পূর্বাচল এ বছরেই বসবাস উপযোগী হবে: গণপূর্তমন্ত্রী

Rezaulস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

রাজধানীর পাশের উপশহর পূর্বাচল চলতি বছরেই বসবাস উপযোগী হবে বলে আশা প্রকাশ করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

শনিবার রাজউকের পূর্বাচল প্রকল্প এলাকা ও কুড়িল থেকে বালু নদী পর্যন্ত ১০০ ফুট খাল খনন প্রকল্প পরিদর্শনের সময় এ কথা জানান তিনি।

মন্ত্রী রেজাউল করিম বলেন, নানা প্রতিবন্ধকতার কারণে পূর্বাচল প্রকল্পের কাজে দেরি হয়েছে। এই বছরের মধ্যেই উত্তরা প্রকল্পের বরাদ্দ পাওয়া সকল বাসিন্দারাই বসবাস উপযোগী প্লট পাবেন।

প্রকল্পের প্রতিটি কাজে স্বচ্ছতা আনার তাগিদ দিয়ে মন্ত্রী বলেন, প্রকল্পে বিলম্ব ঘটিয়ে ব্যয় বাড়ানো কোনোভাবেই বরদাশত করা হবে না।

বহুল আলোচিত পূর্বাচলের ‘আইকনিক টাওয়ার’ নির্মাণের প্রসঙ্গে তিনি বলেন, কিছু পরীক্ষা-নিরীক্ষার বিষয় বাকি রয়েছে। সেগুলো দ্রুততার সঙ্গে শেষ হওয়ার পরে আইকনিক টাওয়ারের নির্মাণ শৈলীটা সামনে চলে আসবে।

পূর্বাচলের যে ৮৪টি প্লট নিয়ে বিতর্ক উঠেছে, তা ভুল ধারণার উপর সৃষ্টি হয়েছে বলে দবি করেন মন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশ এটাই সবচেয়ে বড় কোনো প্রকল্প যেখানে যথেষ্ট ফাঁকা জায়গা রাখা হচ্ছে। যেখানে ঢাকায় সাত থেকে আট ভাগ ফাঁকা জায়গা আর এখানে ৪৫ ভাগ ফাঁকা জায়গা।

মন্ত্রীর সঙ্গে রাজউকের চেয়ারম্যান আবদুর রহমান, পূর্বাচল উপশহর প্রকল্প এবং ১০০ ফুট খাল খনন প্রকল্পের পরিচালকসহ রাজউকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *