পোশাক শিল্পের আধুনিকায়নে আইসিসিবিতে প্রর্দশনী

garmentsস্টকমার্কেট প্রতিনিধি :

প্রযুক্তির সঙ্গে তৈরি পোশাক খাতের পরিচয় ঘটানো ও আধিনুকায়নের লক্ষ্যে তিনদিন ব্যাপী ‘অফিস আইডিয়া এক্সপো ও জিটিমেট বাংলাদেশ-২০১৭’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় মেলা দুটির উদ্বোধন হয়।

কাইটস ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড আয়োজিত এক্সপোর উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোশারফ হোসেন ভূইয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, গার্মেন্ট সেক্টর বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এ শিল্পের উন্নয়নের গতি ধরে রাখতে হলে প্রযুক্তির ব্যবহার অপরিহার্য। প্রযুক্তিগত উন্নয়ন নতুন নতুন সম্ভাবনা সৃষ্টি করে। অফিস শিল্পে প্রযুক্তির ব্যবহার শিল্পখাতকে স্মার্ট ও আধুনিক করে তুলবে।
পোশাক শিল্পের আধুনিকায়নে আইসিসিবিতে প্রর্দশনীআইসিসিবি’র ১ নম্বর হলে গার্মেন্টস টেক্সটাইল ও অফিস শিল্পের এ প্রদর্শনী দুটি ৯ থেকে ১১ নভেম্বর পযর্ন্ত চলবে। বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, জাপান, হংকং ও চীনের বিভিন্ন কোম্পানি মেলায় অংশ নিয়েছে। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানের দেড়শ স্টল রয়েছে। সকাল ১০টা থেকে সাতটা পর্যন্ত প্রর্দশনী প্রাঙ্গণ সবার জন্য উন্মুক্ত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বাংলাদেশ গার্মেন্টস অ্যাক্সেসরিজ প্যাকেজিং ম্যানুফেচারার অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএপিএমইএ) সভাপতি আব্দুল কাদির, বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফেকচারার অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সহ-সভাপতি মোহাম্মাদ মনসুর আহমেদ, ট্রেড সার্ভিস ইন্টারন্যাশনাল ম্যানেজিং ডিরেক্টর সায়িদ মাহমুদুল হক প্রমুখ।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *