প্যারাগন লেদারের মামলায় ৪ আসামির জামিন

tribunal-picনিজস্ব প্রতিবেদক :

প্যারাগন লেদার এ্যান্ড ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজের শেয়ার সার্টিফিকেট প্রতারণা মামলায় অভিযুক্ত চার জন আসামিকে জামিন দিয়েছেন বিশেষ ট্রাইবুনাল। আসামি এম এ সালাম গুরুতর অসুস্থ বিধায় আদালতে উপস্থিত হতে পারেননি। এজন্য তিনি বাদে বাকি সবাইকে জামিন দেওয়া হয়েছে।

প্যারাগন লেদার এ্যান্ড ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এম এ সালামকে জেলহাজতে রেখে যথাযথ চিকিৎসা দেওয়ার নির্দেশের পাশাপাশি আসামির শারিরিক অবস্থার প্রতিবেদন আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে শেয়ারবাজারের বিশেষ ট্রাইব্যুনাল।

সোমবার এই মামলার অপর আসামি মো. জালাল উদ্দিন ও হেমন্ত বাইন ভূঞাকে জামিন দিয়েছেন বিশেষ ট্রাইব্যুনাল। অভিযুক্তরা সকালে শুনানিতে উপস্থিত থেকে জামিন আবেদন করায় ট্রাইব্যুনাল তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর আব্দুস সালাম ও ২৩ সেপ্টেম্বর এস এস জুনায়েদ বাগদাদীকে জামিন দেওয়া হয়।

গত ১৪ সেপ্টেম্বর এ মামলার ২০ জন আসামির মধ্যে পাঁচজন ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। কিন্তু ট্রাইব্যুনালের বিচারক হুমায়ুন কবীর তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান।

জেলহাজতে পাঠানো এ মামলার আসামিরা হলেন- প্যারাগণ লেদারের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এম এ সালাম, কোম্পানিটির করপোরেট এ্যাডভাইজার আব্দুস সালাম (তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড এ্যাকাউন্টস অব বাংলাদেশের আইসিএবি সাবেক সভাপতি), এ্যাকাউন্ট অফিসার মো. জালাল উদ্দিন, শেয়ার অফিসার এসএম জুনায়েদ বাগদাদী ও কম্পিউটার অপারেটর হেমন্ত বাইন ভূঞা।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *