প্রতি কার্যদিবসেই লেনদেন হবে শান্তা ফার্স্ট ইনকাম ফান্ড

shantaস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের প্রতি কার্যদিবসেই লেনদেন করতে পারবে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের বিনিয়োগকারীরা।

বিনিয়োগকারীদের বৃহত্তর স্বার্থে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ডের ক্রয়-বিক্রয় সকল কার্যদিবসে চলবে।

যা বাংলাদেশের সম্পদ ব্যাবস্থাপনা ইন্ডাস্ট্রিতে প্রথমবারের মত হচ্ছে। সাধারণত, সপ্তাহের শেষ কার্যদিবসে বে-মেয়াদী মিউচুয়াল ফান্ডের ইউনিট ক্রয়-বিক্রয় বন্ধ থাকে।

বিনিয়োগকারীদের স্বার্থে শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ টলিমিটেড নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর নিকট সকল কার্যদিবসে ইউনিট ক্রয় ও বিক্রয়ের জন্য আবেদন করে।

এ আবেদনের পরিপ্রেক্ষিতে বিএসইসি সকল কার্যদিবসে ইউনিট ক্রয়-বিক্রয়ের অনুমোদন প্রদানকরে।

শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ সুবিধা প্রদানই শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের মূল লক্ষ্য। এ উদ্দেশ্যের অংশ হিসেবে ও ফান্ডের তারল্য বৃদ্ধির লক্ষ্যে সপ্তাহের শেষ কার্যদিবসে ইউনিট ক্রয়-বিক্রয়ের উপর নিষেধাজ্ঞা উঠিয়ে দেয়া হচ্ছে।

উপরন্তু, বিনিয়োগকারীদের স্বার্থে শুরু থেকেই শান্তা ফার্স্ট ইনকাম ইউনিটফান্ডের ইউনিট ক্রয় মূল্য ও বিক্রয় মূল্যে কোন পার্থক্য রাখা হয়নি।

এই নীতিগত পরিবর্তনের ফলে বিনিয়োগকারীরা যে কোনো কর্মদিবসে ইউনিট ক্রয় করতে পারবে এবং বিনিয়োগককৃত অর্থ উত্তোলন করতে পারবে। ফলশ্রুতিতে, ফান্ডের তারল্য আগের তুলনায় বৃদ্ধি পাবে ও প্রয়োজনীয় সময়ে বিনিয়োগকারীদের চাহিদা মেটাতে সক্ষম হবে ফান্ডটি।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *