প্রধান সূচকের উত্থানে চলছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচকের উত্থানে চলছে লেনদেন। তবে রয়েছে মূল্য সূচকের মিশ্র প্রবণতায়ও। প্রথম ২ ঘন্টায় দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৬৪৪ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার। আর একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২৭ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার। তবে সিএসইতে মূল্য সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।
ডিএসই সূত্রে জানা যায়, বুধবার দুপুর সাড়ে ১২টা ৩৯ মিনিট পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৫৭ পয়েন্ট বেড়ে ৫৮৮৪ পয়েন্টে অবস্থান করছে। স্টক ডিএসই-৩০ সূচক ৩.৭৮ পয়েন্ট কমে ২১৩৩ পয়েন্টে অবস্থান করছে। আর আর ডিএসই শরিয়াহ সূচক ১.১৪ বেড়ে ১৩১৭ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে এসময় লেনদেন ৬৪৪ কোটি ৭৯ টাকার শেয়ার। ডিএসইতে লেনদেনকৃত ৩২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১১৭টির ও অপরিবর্তিত ছিল ৫২টির দর।

এদিকে দেশের আরেক শেয়ারবাজার সিএসইতে সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৭.৪৩ পয়েন্ট কমে ১৮ হাজার ২৮৩ পয়েন্টে অবস্থান করছে। এসময় লেনদেন হয়েছে ২৭ কোটি ৬৩লাখ টাকার শেয়ার। সিএসইতে এ সময়ে লেনদেনকৃত ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে ১০৬টির, কমেছে ৭৩টির ও অপরিবর্তিত ছিল ৪৩টির দর।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *