‘প্রাইম টেক্সটাইল ২৬ বছর ধরে টিকে রয়েছে’

primনিজস্ব প্রতিবেদক :

প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস লিমিটেড শিল্প প্রতিষ্ঠানের উৎপাদন নিরবিচ্ছিন্ন রাখার লক্ষে এগিয়ে যাচ্ছে। কোম্পানিটি প্রায় ২৬ বছর ধরে টিকে রয়েছে বলে জানিয়েছেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো: আব্দুল আউয়াল।

শনিবার বেলা ১১ টায় নারায়নগঞ্জ পাগলায় নিজস্ব কারখানায় আয়োজিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা সবচেয়ে আনন্দিত এত শেয়ারহোল্ডার আমাদের সাথে দীর্ঘ দিন ধরে রয়েছেন। প্রাইম টেক্সটাইল প্রায় ২৬ বছর ধরে ব্যবসা পরিচালনা করছে এবং তা এখনো টিকে আছে। অনেক কোম্পানি এতদিন টিকতে পরেনি।

তিনি বলেন, প্রাইম টেক্সটাইল কারখানায় চায়নিজ মেশিন বর্জন করে জাপানিজ মেশিন কিনে তাদের কার্যক্রম চলছে। সময়ের সাথে তাদের উৎপাদনের ভারসাম্য রক্ষা করার জন্য তারা জার্মান থেকে আরো আধুনিক মেশিন নিয়ে আসছেন এতে কারখানার উৎপাদন ক্ষমতা আরো বৃদ্ধি পাবে। এসব মেশিন আরও ২৬ বছর কার্য ক্ষমতা থাকবে।

এছাড়াও শিল্প প্রতিষ্ঠানের উৎপাদন ভারসাম্য আধুনিকায়ন পুনর্বাসন ও সম্প্রসারণ নিরবিচ্ছিন্ন রাখার লক্ষে প্রাইম টেক্সটাইল ডবল বাস বার সিস্টেমসহ ২টি ৩ হাজার ৫শত কিলোওয়াট ক্ষমতা সম্পন্ন ট্রান্সফরমার স্থাপন করেছে। বিদ্যুৎ ও গ্যাস জেনারেটর সমান ভাবে কাজ করে উৎপাদন ক্ষমতা বজায় রাখে।

তিনি বলেন, আমাদের প্রকল্পে ক্যাপটিভ পাওয়ার প্ল্যান এবং গ্রিড সাব স্টেশন এনার্জি মনিটরিং ও ডাটা স্টোরেজের কাজ শুরু করেছি। ইতোমধ্যে ৭০ শতাংশ কাজ শেষ হয়েছে বাকি কাজ দ্রূত সময়ে শেষ হবে। ইতোমধ্যে ৭টি এনার্জি মিটার স্থাপন করা হয়েছে ও একটি নেটওয়ার্কিং এর আওতায় আনা হবে এবং মনিটরিং স্টেশন হতে পাওয়ার জেনারেশন ও কনসামশন মনিটরিং করা যাবে বলে জনান।

এজিএম অনুষ্ঠানে কোম্পানির সহকারি ব্যবস্থাপনা পরিচালক আবুল বাশার, পরিচালক মো: আব্দুল হাফিজ, পরিচালক মো: আব্দুল করিম ও কোম্পানির সেক্রেটারি মো: শহীদুল্লাহ মিয়া উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/এমএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *