প্রাইম ব্যাংকের নতুন এমডি ও সিইও নিয়োগ

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি প্রাইম ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগ দিয়েছেন হাসান ও. রশীদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র জানায়, রবিবার (১৪ মার্চ) থেকে তিনি ব্যাংকে কার্যক্রম শুরু করেছেন। এর আগে তিনি ইস্টার্ন ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। হাসান ও. রশীদ আট বছর ইস্টার্ন ব্যাংকে কর্মরত অবস্থায় ব্যালেন্স শিট প্রবৃদ্ধি অর্জন ও ট্রান্সফর্মেশনের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় তিনি ব্যাপকভাবে প্রশংসিত হন।

লোকাল ও মাল্টিন্যাশনাল ব্যাংকের কর্পোরেট, রিস্ক ম্যানেজমেন্ট, এসএমই ও রিটেইল ব্যাংকিংয়ে ঊর্ধ্বতন পদে তারর ২৭ বছরের বেশি সময়ের অভিজ্ঞতা রয়েছে। ক্রেডিট অ্যাগ্রিকোল ইন্দোসুয়েজে তিনি কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে এইচএসবিসি ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে (এসসিবি) বিভিন্ন ঊর্ধ্বতন পদে দায়িত্ব পালন করেন।

হাসান রশীদ যুক্তরাষ্ট্রের ক্যাপিটাল ইউনিভার্সিটি থেকে ইকোনমিক্স ও বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতক এবং যুক্তরাষ্ট্রের থান্ডারবার্ডের গার্ভিন স্কুল অব ম্যানেজমেন্ট থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ওমেগা, ইউকে থেকে ক্রেডিট প্রফেশনাল সার্টিফিকেটও অর্জন করেছেন।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *