প্রিমিয়াম সিকিউরিটিজের মামলার স্বাক্ষ্যগ্রহণ ১৫ অক্টোবর

bishes tribunalনিজস্ব প্রতিবেদক :

প্রিমিয়াম সিকিউরিটিজ লিমিটেডের শেয়ার কারসাজির অভিযোগে দায়ের করা মামলায় স্বাক্ষীদের পুনরায় জেরার জন্য তারিখ নির্ধারণ করেছেন আদালত। আগামী ১৫ অক্টোবর শেয়ারবাজার সংক্রান্ত বিশেষ ট্রাইব্যুনালে এ জেরা অনুষ্ঠিত হবে।

বুধবার বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স ভবনে অবস্থিত বিশেষ ট্রাইব্যুনালে এ মামলার স্বাক্ষীর জেরার জন্য এ দিন ধার্য করেন বিচারক।

জানা যায়, প্রিমিয়াম সিকিউরিটিজ মামলার আসামী এমএ রউফ চৌধুরীর বুধবার আদালতে জবানবন্দি নেয়ার কথা ছিলো। কিন্তু তিনি শাররিক অসুস্থ থাকায় জবানবন্দি পরবর্তীতে নেয়ার জন্য আদালতের কাছে সময় আবেদন করেন তার আইনজীবী। বিজ্ঞ আদালত তা মঞ্জুর করে পরবর্তী তারিখ আগামী ১৫ অক্টোবর নির্ধারণ করেন।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর এ মামলার রায় স্থগিত করেছিলো আদালত । একই সাথে আবেদনের প্রেক্ষিতে আসামিদের স্থায়ী জামিন দেয় আদালত। তবে আসামি পক্ষের আইনজীবীরা সাক্ষিকে পুনরায় জেরার আবেদন করলে আদালত সিআরপিসি ৫৪০ মোতাবেক আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য ৩০ সেপ্টেম্বর নির্ধারণ করেছিলো।

এ মামলার সাক্ষীরা হলেন, বাদী বিএসইসির সাবেক নির্বাহী পরিচালক এমএ রশিদ খান, তদন্ত কমিটির চেয়ারম্যান মনির উদ্দিন আহমেদ, প্রফেসর জহুরুল হক, প্রফেসর আমিরুল ইসলাম চৌধুরী, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সহকারী মহাব্যবস্থাপক মো. রুহুল খালেক ও সিনিয়র এক্সিকিউটিভ দেলোয়ার হোসেন। আর আসামীরা হলেন, এমএ রউফ চৌধুরী, সাঈদ এইচ চৌধুরী, প্রিমিয়ার সিকিউরিটিজের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও পরিচালক আনু জাগিরদার।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, আসামিরা প্রিমিয়াম সিকিউরিটিজের নামে ১৯৯৬ সালের জুলাই মাস থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে প্রতারণার মাধ্যমে বিভিন্ন কোম্পানির শেয়ার লেনদেন করেছেন। আলোচ্য সময়ে তারা মিতা টেক্সটাইল, প্রাইম টেক্সটাইল, বাটা সুজ ও বেক্সিমকো ফার্মার শেয়ার লেনদেন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *