ফোর্বস–এর ২০১৯ সালের তালিকায় রেকর্ডসংখ্যক তরুণ ধনী

144650kailllllস্টকমার্কেটবিডি ডেস্ক :

মার্কিন সাময়িকী ফোর্বস–এর ২০১৯ সালের বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় যে ২ হাজার ১৫৩ জন বিলিয়নিয়ার বা শতকোটি ডলারের মালিক স্থান পেয়েছেন, তাঁদের মধ্যে এবারই রেকর্ডসংখ্যক তরুণ জায়গা করে নিয়েছেন।

তালিকায় স্থান পাওয়া বিশ্বসেরা ধনীদের মধ্যে ৭১ জনের বয়স ৪০-এর নিচে। এই তরুণদের মধ্যে ২১ জন এবারই প্রথমবারের মতো এ তালিকায় নাম লিখিয়েছেন। আবার বিশ্বসেরা ৭১ তরুণ ধনীর মধ্যে ৪১ জন অর্থাৎ অর্ধেকের বেশি নিজের চেষ্টায় ধনী হয়েছেন।

ফোর্বসের এবারের তালিকায় বিশ্বের শীর্ষ ধনী হিসেবে নাম লেখানো তরুণ উদ্যোক্তাদের মধ্যে ৩০ জন প্রযুক্তি খাতের, ৭ জন ফ্যাশন ও খুচরা বিক্রি প্রতিষ্ঠানের এবং ৭ জন রিয়েল এস্টেট ব্যবসার সঙ্গে জড়িত।

ফোর্বসের এবারের তালিকায় থাকা নিজের চেষ্টায় প্রতিষ্ঠিত ৪০ বছরের কম বয়সী শীর্ষ ধনীদের মধ্যে কাইলি কসমেটিকসের প্রতিষ্ঠাতা কাইলি জেনার ছাড়া বাকি সবাই পুরুষ। কাইলি এ বছরের তালিকায় প্রথমবারের মতো স্থান পেয়েছেন এবং এরই মধ্যে তিনি কনিষ্ঠতম বিলিয়নিয়ারের স্বীকৃতি পেয়েছেন।

২০১৯ সালের তালিকায় পৃথিবীর সবচেয়ে কনিষ্ঠ বিলিয়নিয়ারও হয়েছেন ২১ বছর বয়সী কাইলি জেনার। এর আগে টানা তিন বছর এই স্বীকৃতি ছিল নরওয়ের ২২ ও ২৩ বছর বয়সী দুই বোন আলেক্সান্দ্রা আন্দ্রেসেন ও ক্যাথারিনার দখলে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *